রাত্রির রূপকথা.......
- Tapas Kumar Banerjee - পাপান ১৭-০৫-২০২৪

চাঁদ যেখানে ডুবলো দীঘির জলে !
চল তোকে নিয়ে , সেখানেই চাঁদ দেখি |
কেমন মিঠে, দখিন হওয়ার দোলে ,
জল জোছনায় , কাটছে আঁকি-বুকি !
চল তোকে নিয়ে , সেখানেই চাঁদ দেখি |

জলতরঙ্গে , আকাশ ভরা তারা ,
উচ্ছাসে আজ, কেমন বাঁধন ছাড়া !
ক্ষণিক থেমে, যাচ্ছে মিশে ফের ,
এ-ই বা কেমন খেয়াল তারাদের !

নীল জোছনায়, সুর লেগেছে ওই ,
দীঘির জলের , ছন্দে তা-তা-থৈ,
তারার নাচন ,দেখবি যদি চল ,
পূর্ণ চাঁদে , লাগলো দীঘির জল !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।